No icon

ইউএসএ এ বাংলা পুজোর গানে এ কুশল

“ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভাঙে” আর বাঙালী ? সে ভূ-ব্রম্ভাণ্ডে যেখানেই যাক না কেন—মাছ, মিষ্টি আর মিউসিক ছাড়া বাঁচবে না!

আর সেইদলের একজন অন্যতম-কুশল চ্যাটার্জী পেশাগত কারণে আছেন বহুদিন মার্কিমুলুকে। কিন্তু গান লেখা, সুর করা আর গাওয়ার প্যাশন ধরে রেখেছেন! করে চলছেন নানাধরনের ক্রিয়েটিভ কাজ।

গত বছর এই উৎসবের মরসুমেই রিলিজ করেছিলেন একটি মিউসিক ভিডিও। এবছর কি ব্যাতিক্রম হতে পারে? এবারের নিবেদন–“প্লীজ ডোন্ট গো", একটা সুরেলা গান আর ঝকঝকে ভিডিও আসছে এই মরশুমে।

গানের সুর, লেখা কুশলের নিজের, নিজেই গেয়েছেন। তবে এক রাশি গুণী Musician যুক্ত হয়েছেন এই কাজে । কুশলের নিজের ভাষায় “গান বাজনা ঠিক দল বেঁধে না করলে মজা নেই! “ গানের সঙ্গীত সঞ্চালনায় এবং যন্ত্রানুষঙ্গে আছেন বরুন দাশগুপ্ত, সুব্রত ব্যানার্জী। রেকর্ডিং, মাস্টারিং এবং এডিটিং করেছেন জয়ন্ত দাস। অন্য দিকে ভিডিওর দায়িত্ব একাই নিয়েছেন অম্লান দত্ত। কুশলের মতোই প্রবাসী এবং ক্রিয়েটিভ কাজে তাঁর প্যাশন, তবে উনি মনোনিবেশ করেছেন ভিডিও আর ফোটোগ্রাফিতে। এইজুটির গত বছরের কাজ ইউটুবে রিলিজ হওয়ার পর বেশ সারা পড়েছিল। অম্লান বললেন- “এই কাজটায় আমরা প্রচুর পরিশ্রম করেছি । পুরো শুটিংটা হয়েছে আমেরিকার কিছু সিলেক্টেড লোকেশনে। আমার দুই মডেল সৌরভ এবং স্বাতীলেখার এটা একেবারে নতুন কাজ, কিন্তু কাজটিতে প্রাণ ঢেলে দিয়েছে দুজনে। কুশল জানালেন “গান আর ভিডিও - দুটোতেই একটু নতুনত্ব রাখছি আমরা। আশা করি দুটোই দর্শকদের মন টানবে।“

তাহলে আর দেরি নয়-ড্রিমস আনলিমিটেড ইউটুব চ্যানেলে চোখ রাখুন, সাবস্ক্রাইব করুন। আপনাদের মতো আমরাও এই রিলিজটির অপেক্ষায়!

Comment